কিভাবে প্রক্সি দিয়ে বন্ধ ওয়েবসাইট ব্যবহার করবেন?

হ্যালো, বন্ধুরা। আমারদের দেশে অনেক ওয়েবসাইট ব্যবহার করা যায় না। বাংলাদেশ সরকার অনেক ওয়েবসাইট বাংলাদেশের জন্য বন্ধ করে দিয়েছে। সামহইয়ার ইন ব্লগ কিংবা www.pinterest.com এরকম আরো অনেক ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে। তবে এইসব ওয়েবসাইট নির্দিষ্ট দেশের আইপির জন্য বন্ধ করা হয়। আমরা চাইলে এইসব ওয়েবসাইট ব্যবহার করতে পারি। তো এইসব ওয়েবসাইট কিভাবে ব্যবহার করবেন আজকে আমি তাই নিয়ে আলোচনা করব।

আমাদের এইসব ওয়েবসাইটের অ্যাকসেস পেতে হলে একটি প্রক্সি সাইট লাগবে। আমি Unblock web ব্যবহার করছি। নিচে আমি আরো কয়েকটি প্রক্সি সাইটের নাম লিখে দিব চাইলে সেগুলোও ব্যাবহার করতে পারেন সেইটা আপনাদের ইচ্ছা।
তো আমরা যেকোনো একটি ওয়েবসাইটে প্রবেশ করব। তারপর একটি Url বক্স দেখতে পাব। আমরা বক্সে আমরা যে ওয়েবসাইটে প্রবেশ করবো সেই ওয়েবসাইটের লিঙ্ক পেস্ট করে দিব। তারপর আমরা Go বাটন দেখতে পাব (কোনো কোনো যায়গায় Enter, Submit, Click, Surf ইত্যাদি বাটন দেখতে পাওয়া যেতে পারে, যেইটা পাবেন সেইটাতে ক্লিক করুন)। এবার আমরা Go বাটনে ক্লিক করব। দেখবেন আপনি ওয়েবসাইটি ব্যবহার করতে পারছেন। তো আপনি ওয়েবসাইটটি ব্যবহার করতে থাকুন এই ফাকে আমি প্রক্সি সাইটগুলো নামগুলো দিয়ে দিচ্ছি।

প্রক্সি সাইটগুলোর নাম (ক্লিক করুন সরাসরি প্রক্সি সাইটে চলে যাবেন।)

Share This:

Daniel Rozario

আমি ডানিয়েল রোজারিও। Biographical Info-তে লিখার মতো কিছুই নেই। আমার বৈশিষ্ট্য হলো আমি বৈশিষ্ট্যহীন।
Close Menu

Content

Share This: