দরিদ্রদের কে সাহায্য করুন ,তাদের সাহায্য দরকার।

আস সালামু আলাইকুম সাইবার বাংলা বাসী গণ,আশাকরি ভাল আছেন।আমিও ভাল আছি।কিন্তু ওরা মানে দরিদ্ররা তো ভাল নেই।।যেহেতু তারা আমাদের সমাজের একটি অংশ।তাই তাদের ভাল রাখার দায়িত্ব ও আমাদের।আজ দেখুন না আমরা সকাল থাকতে থাকতে লেপের ভিতরে চলে যাই।কিন্তু ওরা হয়তো সারারাত এক টুকরো কাপড় দিয়ে কান টি ঢেকে রাখতে পারে।তাদের শরীর ঢাকার মত কোনো গরম কাপড় থাকেনা। আমরা ইচ্ছা করলেই কিন্তু তাদের কে যথেষ্ট সহযোগিতা করতে পারি।আমরা জানি আমাদের এই বাংলাদেশের উন্নতির পথে প্রধান বাধা দারিদ্রতা।ভেবে দেখেছেন কি?তারা ও কিন্তু মানুষ।তাদের ও ইচ্ছা আছে,তারা ও বাঁচতে চায়।কিন্তু তাদের লক্ষ পূরণ করতে আমাদের সাহায্য প্রয়োজন।কিন্তু আমরা যদি তাদের সাহায্য না করি তাহলে তাদের লক্ষ্য,ইচ্ছা,স্বপ্ন কোনোটিই পূরণ হবেনা।তাই আসুন আমরা তাদেরকে সহযোগিতা করি।তাদের কে সহযোগিতা করে এই সমাজের এই দেশের সার্বিক উন্নতিতে অংশ গ্রহণ করি।কেননা তারা আমাদের সাহায্য ছাড়া এই দেশের উন্নতিতে ভূমিকা তো রাখতে পারবেই না।বরং দেশের উন্নতির পেছনে একটি বড় বাধা হয়ে দাড়াবে।চলেন একটি উদাহরণ দেখে আসি।
ধরেন একটি ছেলে রাত্রে শীতাবস্থার কারণে ঘুমাতে পারেনি।আর তাই সে দিনের বেলায় বিদ্যালয়ে যেতে পারবেনা।কারণ সে রাতে বিশ্রামের বদলে শীতাকষ্ট ভোগ করেছে।সে যদি বিদ্যালয়ে যেতেই না পারে তাহলে সে দেশের উন্নয়নে অংশ নেবে কি করে?
এবার ভেবে দেখুন তো যদি আপনি তাকে সাহায্য করতেন।মানে আপনি যদি তাকে একটি গরম কাপড় ও পর্যাপ্ত পরিমাণে খাবার দেন।তাহলে সে বিদ্যালয়ে আসতে পারত।
সবচেয়ে দুঃখের কথা এটাই যে,আমাদের বিনোদন খরচের থেকে কিছু পরিমাণ অর্থ ওদের দিই।তাহলে ওদের এক টা দিন সহজেই পার হয়ে যাবে।আমাদের প্রত্যেকদিনের বিনোদনের খরচ হতে যদি কিছু পরিমাণ অর্থ ওদের দিতাম।তাহলে ওদের ও আর কষ্ট ভোগ করতে হতনা।কিন্তু কি?আমরা সেটা তো দেইইনা।বরং ওরা যদি আমাদের কাছে সাহায্য চায়।তাহলে আমরা ওদের তাড়িয়ে দিই।
উপরের কথাগুলো আমি কখনোই বলতাম না।কিন্তু আমার চোখের সামনে নিষ্ঠুর দৃশ্য দেখে আজ লিখতে বসলাম।আর এটাই আমার এই সাইটে প্রথম লেখা।সকলে ভাল থাকবেন এবং সকলকে ভাল রাখবেন।এটাই আমার কাম্য।
সাইবার বাংলার সাথে থাকুন,ভাল থাকুন।ধন্যবাদ।

Share This:

Rasel

I am a student at nalta high school.

This Post Has 2 Comments

Close Menu

Content

Share This: