পোস্ট লিখে উপার্জন করবেন কিভাবে? আপডেটেড [ভিডিও সহ!]

সাইবার বাংলার নতুন এই পোস্টে আপনাকে স্বাগতম। আপনারা হয়তো লক্ষ করেছেন যে ইতিমধ্যে সাইবার বাংলার কিছু বড় ধরনের পরিবর্তন আনা হয়েছে। তাই আগের লিখা আর্টিকেলটি এখন আর নতুন সদস্যদের কাজে আসছে না। এই জন্যে সাইবার বাংলা সিদ্ধান্ত নিয়েছে এই নতুন পোস্টটি করার।

তার আগে যারা পোস্ট পড়ে কিছু বুঝতে পারেন না তারা এই ভিডিওটি দেখে নিতে পারেন। তাহলে আশা করি সব কিছু বুঝে যাবেন।

তো নিয়ম অনুযায়ী আমরা সবার আগে সাইবার বাংলাতে একাউন্ট খুলার উপায়টা সম্পর্কে জেনে নিব। সাইবার বাংলাতে একটি একাউন্ট খুলার জন্যে প্রথমে আপনাকে প্রবেশ পাতায় যেতে হবে। সেটি করার জন্যে আপনারা সাইবার বাংলার উপরে থাকা প্রবেশ অপশনটিতে ক্লিক করতে পারেন। সেখানে একটি অপশন পাবেন Signup Now নামে। ঐ অপশনটাতে ক্লিক করতে হবে। নিচের ছবিটি লক্ষ করুন।

Register/Signup Option

এরপর আপনার সামনে আরেকটা পেজ আসবে যেখানে থাকবে একটি ফর্ম। সেই ফর্মটি এমন দেখতে হবে।

Register Page

সকল সঠিক তথ্য দিয়ে এই ফর্মটি পূরণ করুন। তারপর Register বাটনে ক্লিক করে দেন। ব্যস, আপনি এখন থেকে সাইবার বাংলার একজন সদস্য।  এখন আপনার কাজ হচ্ছে সাইবার বাংলায় নতুন নতুন এবং আকর্ষনীয় পোস্ট লিখা। সেটি করতে অবশ্যয় সাইবার বাংলাতে আগে প্রবেশ করে নিতে হবে। আর পোস্ট লিখার আগে সাইবার বাংলার নীতিমালাগুলো অবশ্যয় একবার পড়ে নিবেন। এরপর আপনি সাইবার বাংলার উপরের মেনুটির দিকে তাকালে নিচের মতো কিছু নতুন অপশন দেখতে পারবেন।

মেনু

এখান থেকে আপনি নতুন পোস্ট (শর্ট অথবা বিস্তারিত) অপশনটিতে ক্লিক করবেন। আমরা আপাতত শর্ট অপশনটিতে ক্লিক করে দেখাচ্ছি। নতুন পোস্ট [শর্ট] অপশনে ক্লিক করলে আপনার সামনে এমন আরেকটি ফর্ম আসবে।

New Post

এখন সবার উপরের ঘরটি তে আপনার পোস্ট এর শিরোনাম লিখবেন। তারপর দ্বিতীয় ঘরটিতে আপনি চাইলে কিছু ট্যাগ লিখতে পারেন (একটির বেশি ট্যাগ দেওয়ার ক্ষেত্রে প্রত্যেক ট্যাগের মাঝে কমা[,] দিতে হবে) আবার না চাইলে নাও লিখতে পারেন। তবে আমরা কয়েকটা ট্যাগ লিখার জন্যেই উৎসাহিত করব। তারপর তৃতীয় ঘরটিতে আপনার পোস্টটি কি সম্পৃক্ত তা নির্বারচন করে দিবেন অর্থাৎ ক্যাটেগরি নির্বাচন করবেন।  আর অবশেষে চতুর্থ ঘরটিতে আপনার পুরো পোস্টটি লিখে দিবেন। আর সব শেষে Submit Post বাটনে ক্লিক করলে আপনার পোস্টটি চলে যাবে অনুমোদনের জন্যে। সাইবার বাংলার কোন একজন এডিটর/এডমিন আপনার পোস্টটি এপ্রোভ করলেই আপনার পোস্টটি প্রকাশ হয়ে যাবে সাইবার বাংলায়।

আর আপনি যদি সাইবার বাংলাকে ভালো ভালো পোস্ট উপহার দিতে পারেন তাহলে আপনি হয়ে যেতে পারেন সাইবার বাংলার একজন অথোর(Author) আর একবার অথোর হয়ে গেলে আপনার নিজের পোস্ট আপনি নিজেই পাবলিশ করতে পারবেন।

এখন চলুন কি করে আপনার একাউন্টের ব্যালেন্স চেক করবেন। আপনার একাউন্টের ব্যালেন্স চেক করার জন্যে অবশ্যয় আপনাকে সাইবার বাংলায় প্রবেশ করা অবস্থায় থাকতে হবে। এবার মেনু অপশন থেকে আমার কার্যক্রম বিভাগের নিচে থাকা আমার টাকা অপশনে ক্লিক করবেন। তাহলেই আপনি আপনার একাউন্টের টাকা চেক করতে পারবেন। নিচের ছবিটির মতো।

Payment

আজকের এই পোস্ট এই পর্যন্তই। আশা করি আপনাদের বুঝাতে কিছুটা হলেও সক্ষম হয়েছি। তারপরেও কোন জায়গায় না বুঝে থাকলে তা কমেন্টে জানান। আমরা আপনার মতামতের সর্বোচ্চ মর্যাদা দেওয়ার চেষ্টা করব।

ভালো থাকুন, সুস্থ থাকুন, সাইবার বাংলার সাথেই থাকুন।

ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্যে।

শুভেচ্ছান্তে,

টিম সাইবার বাংলা

Share This:

Team - CyberBN

We are Cyber Bangla. We are here to protect Cyber Bangla from any unusual activities. Stay With Cyber Bangla. Stay Safe. Regards to Team - CyberBN

This Post Has 27 Comments

  1. আমার একটা পোষ্ট এপ্রোভ হচ্ছছে না কেন ?

    1. অনুগ্রহ করে আপনার পোস্ট গুলো আরো বেশি তথ্যবহুল করার চেষ্টা করবেন। তাহলে আপনার পোস্ট আরো তাড়াতাড়ি এপ্রোভ হবে।

  2. কোনো বই থেকে কি লেখা যাবে?

    1. না, যা লিখার তা আপনার নিজে থেকেই লিখতে হবে।

  3. আমার একটা লেখা *রনি পর্ব ১ *প্রকাশিত হয়নি কেন?

    1. সেটা আমাদের নীতিমালার বাইরে ছিলো।

  4. কিন্তু,আমি তো নিতীমালা অনুযায়ী ৭০০ এর বেশি শব্দের পোস্ট লিখেছিলাম।

    1. কিন্তু এই পোস্টটি আগেই ই-বাংলা-লাইব্রেরিতে পোস্ট করা হয়ে গেছে। আর নীতিমালায় স্পষ্ট করে বলা আছে যে কপি পোস্ট অর্থাৎ যা আগে অন্য কোথাও পোস্ট করা হয়ে গেছে তা আর সাইবার বাংলায় গ্রহন যোগ্য নয়।

  5. পোষ্ট করতে পারছিনা কেন

    1. আপনি ঠিক কি সমস্যার সম্মুখিন হচ্ছেন তা অনুগ্রহ করে আমাদের জানান।

  6. আমার পোস্ট এপ্রুভ হচ্ছেনা কেন?

    1. অনুগ্রহ করে একটু ধৈর্য ধরে আমাদের সাথেই থাকুন। আপনার পোস্টটি আমাদের নীতিমালার ভেতরে পরলে তা অবশ্যয় এপ্রোভ হবে।

      1. হুম হয়েছে। ধন্যবাদ।

  7. পেপাল একাউন্ট কিভাবে খুলতে হয়। আমি এমন একটি পোষ্ট করেছি। কিন্তু সেটি এপ্রুভ করা হচ্ছে না কেন?

    1. আপনার ঐ পোস্টটি আমাদের নীতিমালার ভেতর পরেনি, আমাদের নীতিমালা অনুযায়ী পর্ব আকারে পোস্ট করতে প্রতি পর্বের মধ্যে ৭০০ শব্দ থাকতে হয়।

  8. আমিতো শর্ট পোষ্ট করেছিলাম। আর শর্ট পোষ্টের ক্ষেত্রে ১৫০টি শব্দ হলেই তো যথেষ্ট। তাহলে এপ্রুভ হয়নি কেন। আমি জাভা মোবাইল দিয়ে পর্বাকারে পোষ্ট করতে চাই। কিন্তু জাভাতে ১০২৪ টি বর্ণের উপর লিখা যায় না। তাহলে কি আমি নিরাশ হব।

    1. আপনার পেপাল একাউন্ট তৈরি করার পোস্টটি পর্ব আকারে ছিলো।

  9. @followHMP আপনি জাভা মোবাইল ক্যাটাগরিতে গিয়ে জাভা মোবাইল দিয়ে কিভাবে সাইবার বাংলায় পোস্ট করবেন এই পোস্ট টি পড়েন।এবং সেই মত কাজ করলে আপনি একটা পোস্টে প্রায় 30000 শব্দ ব্যবহার করতে পারবেন।তখন পর্ব আকারে পোস্ট করতে সমস্যা হবেন।

  10. আমার পোষ্ট এপ্রোভ হচ্ছে না কেন ?

    1. অনুগ্রহ করে আমাদের নীতিমালার ভেতরে পোস্ট করেন। তাহলে অবশ্যয় এপ্রোভ করা হবে।

  11. ভাই আমি জাভা এ একটা পোস্ট করেছি কিন্তু সেটা এখনো পাব্লিশ হয়নি।কেন?

  12. ভাই গতকাল রাতে পোস্ট করেছি জাভা মোবাইল বিভাগে।অথচ আজ রাত চলে আসল তাও এখনো আপনাদের কোনো খবরই নেই!এখনো পোস্ট এপ্রোভ হলো না!!!!একটা পোস্ট এপ্রোভ হওয়ার জন্য কী এত সময় অপেক্ষা করা সম্ভব?????আমি আরো পোস্ট লিখতে চাই।কিন্তু সত্য বলতে কী,এখন এই অপেক্ষার জন্য পোস্ট লেখার আগ্রহই হারিয়ে যাচ্ছে।

  13. ভাই
    কি করে বুজব আমার পোস্ট এপ্রুভ হয়েছে?
    আর কবিতার জন্য আপনাদের ক্যাটাগরিতে কোনটা সিলেক্ট করব

    1. আপনার পোস্ট এপ্রোভ হলে আপনি সেটা সাইটে দেখতে পারবেন।
      আর কবিতার জন্যে আমরা এখনো কোন ক্যাটেগরি তৈরি করিনি কারণ আমরা লেখকদের কবিতার চেয়ে গল্প লিখার মাঝে বেশি উৎসাহ প্রদান করি। তাছাড়া আমরা সাইটে কবিতা খুব কমই এপ্রোভ করি।

Close Menu

Content

Share This: