মাত্র ১৫ দিনেই স্বাস্থ্য ভালো করুন কোন প্রকার ঔষধ না খেয়েই

রোগা পাতলা স্বাস্থকে কে না ভালো করতে চায়। রোগা পাতলা মানুষকে কেউ পছন্দ করেনা। নিজেকেও অানফিড একজন ছেলে মনে হয়।

এটাই স্বাভাবিক। কারণ বয়স বা উচ্চতা অনুযায়ী যদি ওজন ঠিক না থাকে তবে এরকমটা হওয়াটাই স্বাভাবিক। তাই ওজন বৃদ্ধি করাটাই স্বাভাবিক। তো বন্ধু অাজকের এ টিউনের মাধ্যমে জানতে পারবেন কিভাবে কোন প্রকার ঔষধ না খেয়েই ঘরোয়া টিপ্স ফলো করে ওজন বৃদ্ধি করবেন।

এই পদ্ধতিটি ছোট বড় যে কেউ ফলো করতে পারে। কারণ এর মাধ্যমে যে শুধু অাপনার ওজন বৃদ্ধি করবে তা কিন্তু নয় বরং অাপনার স্বাস্থকে করবে অাগের থেকে ফিড । গাল বা চোয়াল বসা থাকলে তা পূরণ করবে। তাই বলে অাপনার মেদ বা চর্বি বৃদ্ধি করবে এমনটা কিন্তু না। ওজন বৃদ্ধি করার সাথে সাথে অাপনার হ্যাংলা পাতলা স্বাস্থের উন্নতি ঘটাবে।

উপকরণ:
বন্ধুরা এক গ্লাস গরম দুধ এখানে গরম দুধ বলতে মুখের সহনীয় হালকা গরম। দুধে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম থাকায় মুখের রুচি বৃদ্ধি করে। এ কারণে ক্ষুদা বেরে যায়। কাঠ বাদাম ও কাজু বাদাম। কাজু বাদামে ক্যালসিয়াম, জিংক, ফসফরাস ও মেগা ৩ পাওয়া যায়।

যেভাবে প্রস্তুত করবেন:
পাচ থেকে ছয়টি কাঠ বাদাম সকালবেলা বা দুপুরে ঠান্ডা পানিতে ভিজিয়ে রাখবেন। বদামের খোসা/ছাল নরম হয়ে গেলে তা তুলে ফেলুন। এবার পাচ ছয়টি কাজু বাদাম কাঠ বাদামের সাথে মিশিয়ে পিষুন। এবং তৈরিকৃত পেষ্টটি এক গ্লাস দুধের মাঝে দিন। ব্যাস হয়ে গেছে।

কখন খাবেন:
অাপনার তৈরিকৃত খাবারটি প্রতিদিন রাতের বেলা একই নিয়মে খেতে থাকবেন। এভাবে টানা ১৫ দিন চালিয়ে গেলে অাপনার ওজন অাগের থেকে ৫ থেকে ১০ কেজি বৃদ্ধি পাবে।

অামাদের টিউনটি ভালো লাগলে কমেন্ট করে জানাবেন এবং শেয়ার করে অাপনার বন্ধুদের জানাতে ভুলবেন না।

Share This:
Close Menu

Content

Share This: