সেরা ১০ আবিষ্কারক ও তাদের আবিষ্কার

আসসালামুআলাইকুম।সাইবার বাংলার পক্ষ থেকে আপনাদের সবাইকে স্বাগতম।

আজ কথা বলব এমন ১০ বিশ্ববিখ্যাত আবিষ্কারকদের নিয়ে যাদের অমূল্য আবিষ্কার আমাদের আধুনিক বিশ্বের অগ্রযাত্রায় ব্যাপক ভূমিকা রয়েছে।

সেরা ১০ আবিষ্কারক:-

1. থমাস এডিসন (1847-1931) এডিসন 1000 পেটেন্ট দায়ের করেন। তিনি ইলেকট্রিক লাইট বাল্ব থেকে ফোনোগ্রাফ এবং গতি ছবি ক্যামেরা পর্যন্ত বিস্তৃত পণ্যগুলি বিকশিত এবং উদ্ভাবন করেছিলেন।

2. রাাইট ব্রাদার্স সফলভাবে ডিজাইন, নির্মিত এবং প্রথম চালিত বিমান উড়ে, যে মানুষ উড়ে যেতে পারে দেখাচ্ছে। বিংশ শতাব্দীর সবচেয়ে গুরুত্বপূর্ণ আবিষ্কারগুলির মধ্যে একটি।

3. বেঞ্জামিন ফ্র্যাংকলিন (1705-1790) পলিমেথ যিনি বিদ্যুৎ আবিষ্কার করেছিলেন এবং ফ্র্যাংকলিন চুলা আবিষ্কার করেছিলেন।

4. নিকোলা টেসলা (1856-1943) সার্বিয়ান জন্মগ্রহণকারী বিজ্ঞানী যিনি মার্কিন যুক্তরাষ্ট্রে চলে এসেছিলেন। তিনি একটি উজ্জ্বল বিজ্ঞানী ছিলেন, যিনি এসি বিদ্যুৎকেন্দ্র মোটর, ট্রান্সফরমার এবং টেসলা কুণ্ডলের মাধ্যমে এসি বিদ্যুতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এসি বিদ্যুৎ তার পদ্ধতি বিশ্বব্যাপী বিদ্যুৎ ব্যবহারের জন্য টেমপ্লেট হয়েছে।

5. চার্লস বাবেজ (1791-1871) প্রথম যান্ত্রিক কম্পিউটার তৈরি করেছিলেন, যা ভবিষ্যতে কম্পিউটারগুলির জন্য প্রোটোটাইপ হিসাবে প্রমাণিত হয়েছিল। ‘কম্পিউটারের পিতা’ বলে বিবেচনা করা হয়।

6. জেমস ওয়াট (1736-1819) বাষ্প ইঞ্জিন আবিষ্কারক, যা শিল্প বিপ্লবের সমালোচনামূলক ছিল। একটি পৃথক condensing চেম্বার তার আবিষ্কার ব্যাপকভাবে বাষ্প দক্ষতা উন্নত।

7. আলেকজান্ডার বেল (1847-19২২) প্রথম ব্যবহারিক টেলিফোন আবিষ্কারের মাধ্যমে কৃতজ্ঞ। এছাড়াও অপটিক্যাল টেলিযোগাযোগ, এ্যারোনটিক্স এবং হাইড্রোফোলে কাজ করে।

8. লিওনার্দো দা ভিঞ্চি (1452-1519) সর্বশ্রেষ্ঠ মন। তিনি মডেলগুলি আবিষ্কার করেছিলেন যা 3-500 বছর পরে কার্যকর প্রমাণিত হয়েছিল।

9। গ্যালিলিও (1564-164২) একটি শক্তিশালী টেলিস্কোপ তৈরি করেছিলেন এবং বিশ্বের প্রকৃতি সম্পর্কে বিপ্লবী তত্ত্ব নিশ্চিত করেছিলেন। এছাড়াও একটি উন্নত কম্পাস উন্নত।

10. টিম বার্নার্স লি ইন্টারনেটের জন্য http: // প্রোটোকল বিকাশ করেছেন, যা বিশ্বব্যাপী ওয়েবকে অবাধে উপলব্ধ করে।

#ধন্যবাদ।সাইবার বাংলার সাথেই থাকুন।

Share This:
Close Menu

Content

Share This: