Policy

নীতিমালা

হেলো সকল সাইবার বাংলাবাসী। সবাইকে সাইবার বাংলার নীতিমালা পেজে স্বাগতম জানাই।

আমাদের সাইবার বাংলার পরিবেশকে সুন্দর ও মনোরম রাখার লক্ষে আমাদের কিছু নীতিমালা তৈরি করতে হয়েছে। আর সকল সাইবার বাংলাবাসীকে তা মেনে চলতে হবে।

পোস্ট লিখার নীতিমালা

সাইবার বাংলার মূল কাজ হচ্ছে সকলকে নিজেদের লিখা পোস্ট লিখার সুযোগ দেওয়া। তাই পোস্ট লিখে কেউ যেন হতাশ না হয় এবং সাইবার কোন পোস্ট পরে কোন ব্যবহারকারী যেন অসুন্তষ্ট না হয় সেই লক্ষেই আমাদের এই পোস্ট লিখার নীতিমালা। তাহলে চলুন দেখে নেই এক ঝলক সকল নীতিমালা গুলো।

  1. কোন কপি পোস্ট করা যাবে না। অর্থাৎ এমন কোন পোস্ট যা অন্য কোথাও যেমনঃ ফেসবুক, টুইটার, ব্লগ বা অন্য কোন ওয়েবসাইটে প্রকাশ করা হয়ে গেছে, তা আর সাইবার বাংলায় গ্রহনযোগ্য নহে। এরকম কোন পোস্ট দেখলে পোস্টকারীর বিরুদ্ধে আমরা একশন নিতে বাধ্য হব।
  2. খুবই ক্ষুদ্র পোস্ট ওয়েবসাইটে এপ্রোভ করা হবে না। পোস্টের মধ্যে সর্বনিন্ম ১৫০ টি শব্দ থাকতে হবে। তাহলে ঐ পোস্ট সাইবার বাংলায় এপ্রোভ করা হবে।
  3. সাইবার বাংলায় যদি কেউ পর্ব আকারে পোস্ট করতে চাই তবে সে করতে পারবে। কিন্তু সেক্ষেত্রে প্রত্যেক পর্ব সর্বনিন্ম ৭০০ শব্দের হতে হবে।
  4. সাইবার বাংলায় সকল পোস্ট অবশ্যয় বাংলায় লিখতে হবে। বাংলা ছাড়া অন্য কোন বর্ণ ব্যবহার করে পোস্ট লিখলে তা সাইবার বাংলায় এপ্রোভ করা হবে না।
  5. অন্য একজনে একটা বিষয়ের উপরে পর্ব লিখা শুরু করছে এমন কোন বিষয়ের উপর নতুন পর্ব লিখা যাবে না। তাহলে সেটা সাইবার বাংলায় এপ্রোভ করা হবে না।
  6. আপনি চাইলে আপনার পোস্ট বিভিন্ন সোসাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন। এতে আপনার সম্পূর্ণ অধিকার রয়েছে।
  7. কোন উস্কানি মূলক পোস্ট বা ধর্মীয় বিতর্কিত কোন প্রকার পোস্ট সাইবার বাংলায় গ্রহনযোগ্য নহে।

আপাতত এইটুকুই। সময়ের সাথে সাথে সাইবার বাংলার নীতিমালা আরো হালনাগাদ করা হবে। সাইবার বাংলার বিরুদ্ধে আপনার কোন অভিযোগ, অনুরোধ অথবা মতামত থাকলে তা এখানে জানাতে পারেন। আমরা আপনার মতামতের অপেক্ষায় আছি।

সাইবার বাংলার সাথেই থাকুন।

ধন্যবাদ সবাইকে

Team – CyberBN

Share This: